Ticker

100/recent/ticker-posts

তারিখ ও সময়

[ | | ]

কে এই শাইখ তামীম আল আদনানী"

কে এই শাইখ তামীম আল আদনানী"


শাইখ তামীম আল আদনানী' নামের একজন ইসলামী বক্তা ইউটিউবে ummah network নামক চ্যানেল থেকে বিভিন্ন বিষয়ে ইসলামী আবলোচনা করছেন। কিন্তু তার নিজের কোন পরিচয় কিংবা নিজের চেহারা দেখাচ্ছেন না। তা ছাড়া তাদের এই চ্যানেলের বেশীর ভাগ ভিডিও জিহাদ বিষয়ক । এছাড়া এই চ্যানেলের ভিডিও গুলো অন্যান্য অনেক ইউটিউব চ্যানেলও প্রচার করছে।
কে এই আদনানী , কি তার পরিচয় কেন তিনি শুধু অডিও বার্তা প্রচার করছেন। মানুষকে ইসলামের দাওয়াত দেয়ার জন্য ওনাকে প্রকাশ্যে আসতে হবে । কোন গোপন স্থান থেকে অডিও বার্তা সন্দেহ জনক এবং তার এই জিহাদি অডিও বার্তা যুব সমাজকে বিভ্রান্ত করতে পারে।
                                                       
কেননা পবিত্র কোরআনুল কারিমের সকল জিহাদের আয়াত যুদ্ধ সংক্রান্ত নয়। তাই মনগড়া আয়াতের তাফসির করে কিংবা শুধু অনুবাদ পরে বিভ্রান্ত হওয়া বোকামি ছাড়া আর কিছুই নয়। তাই বিজ্ঞ আলেম গনের আলোচনায় আমরা সঠিক দিক নির্দেশনা পেয়ে থাকি। কোন শাইখ কিংবা কোরআন এ হাফেজ নিজের পরিচয় এবং তার নিজের আকিদা প্রকাশ না করে শুধু নিজের নাম বলে অডিও বার্তা দিয়ে ইসলাম প্রচারের এই নীতি কি গ্রহণ যোগ্য।
তাছাড়া যে কিনা ইসলাম প্রচারের নিজেকে আত্মনিয়োগ করেছেন মুসলিমদের জিহাদের বয়ান দিচ্ছেন তার কিসের এত ভয় নিজেকে প্রকাশ করতে। একজন সংবাদ কর্মী হিসেবে আমার দায়িত্ব সন্দেহ জনক কিছু দেখলে তা উন্মোচন করা; বাকি দায়িত্ব প্রশাসন ও রাষ্ট্রের।

Post a Comment

0 Comments