Ticker

100/recent/ticker-posts

তারিখ ও সময়

[ | | ]

কিতাবুত তাওহীদ ওস্তাদ মতিউর রহমান মাদানী

কিতাবুত তাওহীদ শাইখ মতিউর রহমান মাদানী
আসসালামুয়ালাইকুম ওয়া রহমতুল্লাহি ওয়া বারাকাতুহু। শায়খ মতিউর রহমান মাদানি সাহেব হলেন বর্তমানে বাংলা ভাষায় ইসলামের উপর লেকচার দেওয়ার ক্ষেত্রে প্রথম সারির বক্তাগনের মধ্যে একজন। তিনি জন্মসূত্রে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মালদা জেলার অধিবাসী হলেও তিনি এখন সৌদিআরবে "ইসলামিক কালচারাল সেন্টারে" ইসলামের বিভিন্ন বিষয়ের উপর নিয়মিত লেকচার দিয়ে থাকেন। এছাড়াও তিনি পিস টিভি বাংলারও একজন জনপ্রিয় বক্তা। তাঁর লেকচারগুলিকে সংখ্যার দিক থেকে বিচার করলে হাজার ছারিয়ে যাবে এবং লেকচারের গুনগত মানের দিক থেকে বিচার করলেও দেখা যাবে লেকচারগুলি অত্যন্ত মানসম্মত, তথ্যবহুল ও তথ্যগুলি কুরআন এবং সহীহ হাদিসের আলোকে রেফারেন্স সহ উল্লেখ করে থাকেন। তাঁর এই বিশাল লেকচার ভাণ্ডারের মধ্য থেকে আজ "আকিদা আত-তাওহিদ" -এই বিষয়ের উপর তাঁর যে লেকচার সিরিজ রয়েছে সেটিই mp3 আকারে এই ব্লগে আপলোড করা হল। আপনারা এই লেকচার সিরিজটি শুনে কুরআন ও সহীহ হাদিসের আলোকে আকিদা সম্পর্কে এক স্বচ্ছ ধারনা লাভ করতে পারবেন ইনশাআল্লাহ।
...........

ভূমিকা
mp3 বক্তব্যগুলি ছারাও নিম্নে 'কিতাবুত তাওহীদের ব্যাখ্যা' বইখানি pdf আকারে নিম্নের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারেন।
(আপনাদের কাছে বিনিত অনুরোধ, বইটি হার্ড কপি কিনুন এবং পরিচিত মানুষজনদের উপহার দিন)
লেকচারগুলি, 
ডাউনলোড করুন
শেয়ার করুন
পাঠকদের উদ্দেশ্যে বিশেষ কিছু অনুরোধ
১। কোনো Download লিঙ্ক কাজ না করলে আমাদের Comment করে বা Email-এ (Email Id -ariyanrasikul@gmail.com) জানান।
২। ইসলামের সঠিক বার্তা প্রচার ও প্রসারের জন্য ব্লগের পোস্টগুলি Facebook, Twitter, Google+ ইত্যাদি Social Media গুলির মাধ্যমে সকলের মাঝে শেয়ার করুন।
৩। আপনারা ইসলামের কি বিষয়ের উপর কি ধরনের পোস্ট চান তা আমাদের অবশ্যই জানান।
আশাকরি আল্লাহ্র রহমতে আপনারা সকলে ভালোই আছেন। আজকে একটি গ্রন্থের উপর মতিউর রহমান মাদানির দেওয়া বক্তব্যগুলিকে mp3 আকারে আপলোড করব। যে গ্রন্থখানি "কিতাবুত তাওহীদ" নামে সুপ্রসিদ্ধ। যে গ্রন্থে তাওহীদ কি এবং তারই সঙ্গে আমাদের সমাজে প্রচলিত বিভিন্ন প্রকার শিরক এর ব্যাপারে কুরআন এবং সহীহ হাদিসের আলোকে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। কুরআন এবং হাদিস হতে প্রমানিত যে, আমাদের মনে যদি বিন্দু পরিমাণও শিরক থাকে তাহলে আমরা যতই এবাদত করি না কেন তা কবুল হবে না। তাই ভাই ও বোনেরা আসুন আমরা এই গ্রন্থের উপর দেওয়া বক্তব্যগুলি থেকে তাওহীদ এবং শিরক এর ব্যাপারে জ্ঞান অর্জন করে শিরক মুক্ত হই এবং অপরকেও এই বিষয়ে জানাই। আপনাদের কাছে আমার একান্ত অনুরোধ, এই mp3 বক্তব্যগুলি ডাউনলোড করে আপনার আত্মীয়স্বজন এবং বন্ধুদের মাঝে শেয়ার করুন। তাদের মোবাইল বা ল্যাপটপে এই বক্তব্যগুলি ট্রান্সফার করে তাদের শোনার জন্য অনুরোধ করুন। আল্লাহ্ সকল মুসলিম ভাইবোনদের হেদায়াত দিন। আমিন। 

Post a Comment

0 Comments